Your Account Has Been Locked Facebook

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন। আজকে আমরা যে বিষয় নিয়ে কথা বলবো সেটি হলো লক হয়ে যাওয়া ফেসবুক আইডি কিভাবে আনলক করবেন।


আমি পেশায় একজন মোবাইল ইঞ্জিনিয়ার এবং ছোটখাটো একজন ব্লগার ও বলতে পারেন। যে কারণে টেকনোলজি বিষয় নিয়ে বিভিন্ন খুঁটিনাটি ঘাঁটাঘাঁটি করি বা জানি। আমার কাছে প্রায়-ই এ ধরণের সমস্যা নিয়ে অনেকে আসে সলিউশন এর জন্য যে তাদের ফেসবুক আইডি ব্লক হয়ে গেছে এখন রিকভার করতে পারছে না। রিকভার করে দেয়ার জন্য বলে অনেকে। সবাই তো আর আমার পরিচিত না সবসময় সবাই তো আসতে পারে না তাই চেষ্টা করছি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে বিষয়টি তুলে ধরার কিভাবে ফেসবুক আইডি আনলক করবেন।

ফেসবুক আইডি রিকভার করতে আপনার প্রথমে যেটা লাগবে।

  1. ফোনে অবশ্যই ডাটা থাকতে হবে বা এমবি থাকতে হবে
  2. আপনি যে স্মার্ট ফোনটি ইউজ করেন সেটি তে অবশ্যই ফেসবুক অ্যাপস থাকতে হবে।
  3. আপনার ফেসবুক রিকভারি নাম্বার হিসেবে যে সিমের নাম্বার টা দেওয়া আছে সেটা আপনার ফোনে থাকতে হবে।

আপনাকে যেটা করতে হবে আপনার ওয়াইফাই কানেকশন অফ রেখে মোবাইল ডাটা দিয়ে step-by-step এগিয়ে যেতে হবে চলুন শুরু করি।

প্রথমে আপনি আপনার ফেসবুকে ব্যবহৃত ইমেইল এড্রেস অথবা ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে ফেসবুক আইডি লগইন করুন।

লগইন করার পর আপনার সামনে এরকম একটা ইন্টারফেস আসবে নিচের স্ক্রীনশটের মত।




  • Get Started এ ক্লিক করে আপনার ফেসবুক রিকভার অপশনের ধাপগুলো শুরু করা হলো। এরপর আপনার সামনে নিচের স্ক্রীনশটের মত একটি ইন্টারফেস দেখতে পারবেন। এখানে আপনাকে বলা হবে কিভাবে আপনি আপনার অ্যাকাউন্টটি আনলক করবেন। অ্যাকাউন্ট আনলক করার জন্য এখানে তিনটি স্টেপ দেখানো আছে এগুলো আপনাকে অনুসরণ করতে হবে।


  • প্রথমে যে অপশনটি রয়েছে Confirm That This is Your Account এই অপশনটির মাধ্যমে আপনার আইডি মালিকানা নিশ্চিত করা হবে যে আপনি এই আইডির প্রকৃত মালিক কিনা। এবার আপনাকে পরবর্তী ধাপের যাওয়ার জন্য Next বাটনে ক্লিক করতে হবে। Next বাটনে ক্লিক করার পর আপনার সামনে নিচের স্ক্রীনশটের মত আরেকটি ইন্টারফেস আসবে।



  • এখানে বলা হচ্ছে আপনার আইডেনটি কনফার্ম করার জন্য সে ক্ষেত্রে আপনার কিছু ডকুমেন্ট চাইবে তারা সেই ডকুমেন্টগুলো আপনাকে দিতে হবে যে ডকুমেন্ট দ্বারা প্রমাণ হবে যে আপনি এই আইডির প্রকৃত মালিক। আইডেন্টি কনফার্ম অপশনটিতে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটের মত একটি ইন্টারফেস আসবে আপনার সামনে।


  • এখানে আপনাকে যে কাজটি করতে হবে আপনার কাছে যেই ডকুমেন্ট আছে যেটায় আপনার ফেসবুক আইডির সাথে নামের মিল রয়েছে সেটি আপনাকে এখান থেকে স্ক্যানিং করে আপলোড দিতে হবে। এখানে তিনটি অপশন দেয়া আছে যেকোন একটি সিলেক্ট করতে পারেন। 

  1. Passport 
  2. Driving Licence 
  3. National ID card

  • এই Document গুলো স্ক্যানিং করার সময় অথবা আপলোড করার সময় খেয়াল রাখবেন যেন আপনার স্ক্যানিং টা সম্পূর্ণ ক্লিয়ার হয়। এখান থেকে যে কোন একটি অপশন সিলেক্ট করার পর Next বাটনে ক্লিক করলেই আপনার সামনে স্ক্যানিংয়ের জন্য ক্যামেরা টি চালু হবে। নিচের স্ক্রীনশটের মত।



  • আসিফের document স্ক্যানিং তে চান সেটি ক্যামেরা ফ্রেমের মধ্যে সমানভাবে ধরে স্ক্রিনে দেখানো গোল বাটনটিতে ক্লিক করুন এবং সেটি সেভ করুন। এরপর আপনি নেক্সট বাটনে ক্লিক করে আপলোড করে দিবেন। আপলোড করা সম্পূর্ণ হয়ে গেলে আপনাকে নিচের স্ক্রীনশটের মত একটি বার্তা দেখানো হবে।
এবং সেখানে লেখা থাকবে...

We've Received Your Information 

Thank You For Uploading A Photo Of Your ID. We Usually Review IDs within 24 hours.

এই সবগুলো ধাপ যদি আপনি যথাযথ ভাবে পরিপূর্ণ করতে পারেন তাহলে 24 ঘন্টার মধ্যে আপনার ফেসবুক আইডিটি আনলক হয়ে যাবে বা রিকভারি হয়ে যাবে। 

আপনার ফেসবুক ID টি আনলক কিংবা রিকভারি করবে কিনা সেটা সম্পুর্ন ফেসবুক কর্তৃপক্ষের উপর নির্ভর করে।

আমাদের এই আর্টিকেলটি আপনার যদি কোন উপকারে আসে বা ভালো লেগে থাকে অবশ্যই আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করে রাখতে পারেন আপনার কোন ফ্রেন্ড যদি তাতে উপকৃত হয়।

Doridro IT

Hey, I am Ismail , Founder of DoridroIT.com Welcome To The DoridroIT Website. facebook youtube instagram twitter

নবীনতর পূর্বতন