এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২২। বাংলালিংক । রবি


এখন থেকে এমবি বা মোবাইল ডাটা ট্রান্সফার করতে পারবেন এক সিম থেকে অন্য সিমে। বিষয়টা খুবই সহজ আজকের এই আর্টিকেলে সম্পূর্ণ বিষয়টি সহজ এবং সরল করে তুলে ধরার চেষ্টা করব। অবশ্যই আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন।

এ প্রসঙ্গে যেটি বলবো এমবি ট্রান্সফার বা মোবাইল ডাটা ট্রান্সফার এক অপারেটর থেকে অন্য অপারেটরে করা যায় না। এক্ষেত্রে রবি টু রবি গ্রামীন টু গ্রামীন বাংলালিংক টু বাংলালিংক মোবাইল ডাটা ট্রান্সফার করা যায়। আরেকটা বিষয় বলে রাখি কোন প্রকার কোড ডায়াল করে এমবি বা মোবাইল ডাটা ট্রান্সফার করা যায় না শুধুমাত্র যে সকল অপারেটর থেকে এমবি ট্রান্সফার করবেন তাদের অ্যাপস গুলো ব্যবহার করতে হবে।

বাংলালিংক এমবি ট্রান্সফার।

বাংলালিংক থেকে মোবাইল ডাটা ট্রানস্ফার করতে হলে প্রথমেই আপনাকে প্লে স্টোর থেকে একটি অ্যাপস ডাউনলোড করে ইনস্টল করতে হবে। 


অ্যাপসটির নাম হচ্ছে My BL (My Banglalink ) অ্যাপস ইন্সটল হয়ে গেলে প্রথমে আপনাকে যে নাম্বারটি বাংলালিংক নাম্বার দিয়ে ডাটা ট্রান্সফার করতে চান সেটি লগইন করতে হবে। (এখানে একটা কথা বলে রাখি এমবি ট্রান্সফার করার কোন সিস্টেম কোন অপারেটরে নেই আপনি শুধু মোবাইল ডাটা বা এমবি গিফট করতে পারবেন।)

অ্যাপসটি ওপেন করার পর নিচের দিকে স্ক্রল করলে দেখতে পাবেন ইন্টারনেট প্যাকেজ নামে একটি অপশন রয়েছে তার নিচে  See All অপশনটিতে ক্লিক করুন। এরপর নিচের স্ক্রীনশটের মত একটি মেনু আসবে।



এখান থেকে গিফট উপহার অপশনটি সিলেক্ট করুন। উপহার অপশনটিতে ক্লিক করার পর আপনি দেখতে পারবেন এখান থেকে আপনি কত এমবি কত টাকায় উপহার হিসেবে পাঠাতে পারবেন সেটির একটি লিস্ট দেখাবে। এখান থেকে আপনি যত এমবি গিফট হিসেবে পাঠাতে চান সেটি সিলেক্ট করুন। সিলেক্ট করার পর নিচের স্ক্রীনশটের মত একটি ইন্টারফেস দেখতে পাবেন।

এখান থেকে সিলেক্ট করুন যে নাম্বারটি তাহলে গিফ্ট উপহার পাঠাচ্ছেন এই নাম্বারটি লিখুন। নাম্বার ডিলিট হয়ে গেলে এরপর Continue বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর এখানে কিছু মেসেজ লেখার অপশন আসবে আপনি চাইলে সেখানে যে কোন কিছু লিখতে পারেন অথবা যে উপলক্ষে আপনি গিফটটা পাঠাচ্ছেন সেটিও এখানে লিখতে পারেন। এরপর Continue দেয়ার পর বিস্তারিত দেখতে পাবেন নিচের স্ক্রীনশটএর মত।



কনফার্মেশন মেসেজ এ ক্লিক অপশনে ক্লিক করার পর আপনার কাছে একটি ফিরতি ম্যাসেজ আসবে Congratulation You Gift Successful Sent. এভাবেই খুব সহজে আপনি যে কাউকে এম্বি ট্রন্সফার হয়ে গিফট করতে পারেন।


রবি মোবাইল ডাটা ট্রান্সফার বা গিফট।

প্রথমে আপনাকে গুগল প্লে স্টোরে আসতে হবে সেখান থেকে সার্চ বারে লিখবেন মাই রবি। মাই রবি অ্যাপস টি ইন্সটল করার পর ওপেন করুন।


যদি আপনার ফোনের মাই রবি অ্যাপসটি আগে থেকে ইন্সটল করা থাকে সে ক্ষেত্রে নতুন করে লগইন করার প্রয়োজন নেই। যদি আগে থেকে লগইন করা না থাকে সে ক্ষেত্রে আপনার যেই রবি নাম্বার থেকে মোবাইল ডাটা গিফট করতে চান সে নম্বরটি দিয়ে লগইন করুন। লগইন করার পর অ্যাপসের বামপাশে স্কল করলে দেখতে পাবেন একটি Gift অপশন রয়েছে নিচের স্ক্রীনশটএর মত।


গিফট অপশন টি ক্লিক করার পর নিচের স্ক্রীনশটএর মত একটি ইন্টারফেস দেখতে পাবেন।


এরপর আপনি এখান থেকে কত এমবি পাঠাচ্ছেন কত টাকার মধ্যে সেটি সিলেক্ট করুন নিজের ইচ্ছামত এবার send gift অপশন এ ক্লিক করুন। উপর নিচের স্ক্রীনশটের মত একটি ইন্টারফেস দেখতে পারবেন।


আমি যে নাম্বারটিতে গিফট ইন্টারনেট ডাটা পাঠাতে চান সে নাম্বার ঠিক দিতে হবে এরপর Richards and gift অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে একটি কনফার্মেশন মেসেজ আসবে। Package gift successful.

এভাবেই আপনি যে কাউকে এমবি ট্রান্সফার অথবা গিফট পাঠাতে পারবেন। এমবি ট্রান্সফারের বা গিফট কিন্তু একই বিষয় নয় যেহেতু এমবি ট্রান্সফারের কোন সিস্টেম নাই তাই এটিকেই ট্রানস্ফার অথবা গিফট হিসেবে ধরে নেয়া যায়।

 আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

Doridro IT

Hey, I am Ismail , Founder of DoridroIT.com Welcome To The DoridroIT Website. facebook youtube instagram twitter

নবীনতর পূর্বতন