ব্লার বা ঝাপসা হওয়া ছবি ক্লিয়ার করুন এক ক্লিকে

আসসালামু আলাইকুম সুপ্রিয় দরিদ্র আইটি কমিউনিটি কেমন আছেন সবাই, আশা করছি সকলেই ভাল আছেন এটি দরিদ্র আইটি'র ১০১ তম আর্টিকেল। দরিদ্র আইটি'র দীর্ঘ এই পথ চলায় যারা দরিদ্র আইটি'র সাথেই আছেন তাদের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। 

{tocify} $title={Table of Contents}

ঝাপসা ছবি ক্লিয়ার করার উপায়

আজকে আমাদের আর্টিকালের মূল বিষয় ব্লার হওয়ার ছবি ক্লিয়ার করার একটি এন্ড্রয়েড সফটওয়্যার নিয়ে, যে সফটওয়্যারটি অনেকেই খুঁজে থাকেন কিন্তু সঠিক সফটওয়্যারটি পাননা। আজকে আমি চেষ্টা করবো আপনাদের সঠিক একটি সফটওয়্যার দেয়ার জন্য। যে সফটওয়্যারটির সাহায্যে ব্লার হওয়া ছবি একদম ক্লিয়ার করে নিতে পারবেন তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

ছবি তোলা আমাদের অনেকের পেশা, অনেকের নেশা, আবার অনেকে শখ করেই ছবি তুলে থাকেন। বিশেষ করে এন্ড্রয়েড ফোন আসার পর থেকে মানুষের ছবি তোলার শখ কিংবা নেশা অনেকটাই বেড়ে গেছে। অনেকেই ভালো কোন রেস্টুরেন্টে খেতে গেলে, কোন পার্টিতে গেলে কিংবা বিয়ের অনুষ্ঠানে ছবি তোলা মাস্ট। আবার মাঝে মধ্যেই বন্ধুদের নিয়ে বিভিন্ন টুরিস্ট স্পটগুলোতে ঘুরতে যাওয়া এবং ঘুরতে গিয়ে সবাই মিলে কিংবা একা ছবি তোলার সখ তো আমাদের রয়েছে। অনেক সময় দেখা যায় খুব শখের একটা ছবি মুখের অংশটা ব্লার হয়ে আছে দেখতে খুব ভালো দেখাচ্ছে না, সুন্দর একটা ছবি হওয়া সত্বেও মুখের অংশ ব্লার হওয়ার কারণে আমরা ছবিগুলো ডিলিট করে থাকি। কারণ এই ব্লার হওয়া ছবিগুলোকে ক্লিন করা বা স্পষ্ট করার এই সফটওয়্যার সম্পর্কে আমরা অনেকেই জানিনা, ব্লার হওয়া ছবিগুলো যে একদম স্পষ্ট করা যায় এটা অনেকেই না জানার কারণে অনেক সুন্দর সুন্দর ছবি আমরা ডিলিট করে দেই।

অনেক সময় দেখা যায় ডিএসএলআর (DSLR) ক্যামেরা দিয়ে ছবি তোলার পরেও ছবির কোন একটা অংশ কিংবা মুখের অংশ ব্লার হয়ে যায়, এটা হওয়ার কারণ হচ্ছে যে ছবিটা তোলে তার ক্যামেরা ধরার ভুল কিংবা ক্লিক করার ভুলের কারণে ছবির মুখের অংশটা ব্লার হয়ে যায়। আজকের এই আর্টিকেলটি পড়লে আমি আপনাকে নিশ্চয়তা দিতে পারি আর কখনোই আপনার ছবি ব্লার হওয়ার কারণে ডিলিট করতে হবে না। ব্লার হওয়া ছবি একদম স্পষ্ট বা ক্লিয়ার করতে হলে এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে হবে।

কিভাবে ব্লার হওয়া ছবি ক্লিয়ার করবেন

প্রথমেই যেটি করতে হবে প্লেস্টোর থেকে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে, অ্যাপসটির নাম Photo Tune এরপর ইন্সটল হয়ে গেলে অ্যাপস টি ওপেন করলে স্ক্রিনে মোট চারটি অপশন থাকবে।

সেখান থেকে আপনি beautify অপশনটি সিলেক্ট করুন, এই অপশনটি সিলেক্ট করার পর আপনার সামনে ছবি সিলেক্ট করার জন্য একটি পেজ ওপেন হবে সেখান থেকে আপনি যে ব্লার হওয়া ছবিটি ক্লিয়ার করতে চান সেটি সিলেক্ট করুন। ছবি সিলেক্ট করার পর এরপর।

সেখানে মধ্যখানে যে স্কেল দেখতে পাবেন এটার ডান পাশে ক্লিয়ার এবং বাম পাশে ব্লার টা দেখাবে আপনি স্কেলটা সম্পূর্ণ বাম পাশে টেনে দিবেন তাহলে আপনার ছবি ব্লার চলে গিয়ে একদম স্পষ্ট হয়ে যাবে।

নরমাল ছবি কিভাবে HD করবেন

এস টি ওপেন করার পরে Enhance নামের একটি অপশন দেখতে পাবেন, এই অপশনটির মাধ্যমে আপনার নরমাল রেজুলেশন এর ছবিকে হাই রেজুলেশনে রূপান্তর করতে পারবেন। নরমাল রেজুলেশন এর ছবিকে হাই রেজুলেশনের রূপান্তর করতে এই অপশনটিতে ক্লিক করার পর ছবি সিলেক্ট করার একটি পেজ ওপেন হবে সেখান থেকে আপনার কাঙ্খিত ছবিটি সিলেক্ট করলেই এইচডি অপশন আসবে। এখান থেকে খুব সহজেই আপনি আপনার ছবিকে হাই রেজুলেশনের রূপান্তর করতে পারবেন। বিশেষ দ্রষ্টব্য: এই অ্যাপসটি থেকে স্ক্রিনশট নেওয়া যায় না বিধায় স্ক্রিনশট দিতে পারলাম না দুঃখিত।

কিভাবে ছবি কালার করবেন।

এই অ্যাপসটির আরো একটি ফিচার রয়েছে, তাহলে ছবিকে কালার করতে পারবে। নরমাল যেকোনো ছবিকে ভিন্ন কালার দেয়া যাবে। এই অপশনটির মাধ্যমে ছবির অরজিনাল লুক দেয়া সম্ভব, কোন ছবিতে যদি বেশি ব্রাইট চলে আসে বা বেশি অন্ধকার চলে আসে তাহলে এই অপশনের মাধ্যমে ছবিটিকে পারফেক্ট ভাবে কালার দেয়া যাবে। 

বিশেষ মন্তব্য।

এই অ্যাপসটি প্লে স্টোর থেকে ডাউনলোড করলে এটিতে প্রচুর পরিমাণে অ্যাড দেখাবে, আপনি চাইলে প্লে স্টোর থেকে ডাউনলোড করা এই অ্যাপসটির পেইড ভার্সন ও নিতে পারেন। অথবা Google থেকে এই অ্যাপসটির পেইড ভার্সন ডাউনলোড করতে পারবেন। 

আশা করছি এই সফটওয়্যারটি আপনার কিছুটা হলেও কাজে আসবে। যদি এই সফটওয়্যারটি ব্যবহার করে কিছুটা হলেও আপনার উপকার হয় বা আপনার কোন কাজে আসে তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলটি আপনার ফেসবুক টাইমলাইনে অথবা আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এই আর্টিকেলে যদি কোন ইনফরমেশনের কমতি থাকে, তবে অবশ্যই আমাদের কমেন্ট সেকশনে কমেন্ট করে জানাতে পারেন। আমরা তা যথাযথ সংশোধন কিংবা সংযোজন করার চেষ্টা করবো।
Doridro IT

Hey, I am Ismail , Founder of DoridroIT.com Welcome To The DoridroIT Website. facebook youtube instagram twitter

নবীনতর পূর্বতন