প্রবাসে থেকে কিংবা দেশে থেকে যৌন স্বাস্থ্য ভালো রাখার উপায়

আসসালামু আলাইকুম প্রিয় দরিদ্র আইটি কমিউনিটি, কেমন আছেন সবাই আশা করি সকলেই ভালো আছেন। কাছে দূরে প্রবাসে কিংবা দেশে যে যেখানে আছেন সবার জন্য আজকের এই স্বাস্থ্য টিপস। আপনারা যারা দেশে আছেন কিংবা প্রবাসে থাকেন তাদের অনেকেরই যৌন স্বাস্থ্য বিষয়ক অনেক টেনশন থাকে কিংবা প্রশ্ন থাকে সেইসব প্রশ্নের উত্তর এবং পরামর্শ দেয়ার চেষ্টা করবো। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আশা করি উপকৃত হবেন। অনেকেই প্রশ্ন করে থাকেন যে আমরা যারা প্রবাসে আছি তারা কিভাবে আমাদের যৌন স্বাস্থ্য ঠিক রাখবো। এবং যৌন স্বাস্থ্য ঠিক রাখতে করণীয় কি ও বর্জনীয় কি।

যৌন স্বাস্থ্য ভালো রাখার উপায়

যে সকল ভাই এবং বোন আছেন যারা দীর্ঘদিন প্রবাসে থাকেন, আপনাদের যৌন স্বাস্থ্য ভালো রাখতে হলে। তিনটি কাজ অবশ্যই বর্জন করতে হবে এবং কয়েকটি গুণাবলী অর্জন করতে হবে, এই অর্জন এবং বর্জনের বিষয়গুলো যথাযথভাবে যদি পালন করেন তাহলে আপনি যৌন স্বাস্থ্য ভালো রাখতে পারবেন। আমরা প্রথমেই আলোচনা করবো যেসব বিষয় বর্জন করবেন তা নিয়ে।

কি কি বর্জন করবেন।

দেশে থাকা আপনার স্ত্রী অথবা স্বামী যেই দেশে থাকেন না কেন, তার সাথে ফোনে উত্তেজনা মূলক কথা কম বলতে হবে। অথবা ভিডিও কলে একজন আরেকজনের প্রাইভেট অঙ্গগুলি দেখাদেখি করেন বা এটা দেখে উত্তেজিত হন, এর ফলে মাস্টারবেশন এর অভ্যাসের সাথে জড়িয়ে যান বা ফিঙ্গারিং করে থাকেন এই অভ্যাসগুলো যদি আপনার মধ্যে থাকে তাহলে এগুলো অবশ্যই ছেড়ে দিতে হবে। ভিডিও কলে দেখা দেখি যদি করতেই হয় তবে শালীনভাবে দেখুন, আপনি স্বামীর সাথে অথবা স্ত্রীর সাথে কথা বলুন সেটা শালীন ভাষায় বলুন। উত্তেজনা মূলক কথা বলতে বলতে এমন পর্যায়ে চলে যাবেন না, যখন নিজেকে কন্ট্রোল করার জন্য মাস্টারবেশন করতে। এই অভ্যাসটা কমপ্লিটলি পরিহার করতে হবে।

দ্বিতীয়তঃ যে কাজগুলো করা যাবে না পর্নো ফিল্ম দেখা বা উত্তেজনা মূলক কোন ভিডিও দেখা যাবেনা। আমাদের মধ্যে অনেক প্রবাস হয়েছে যারা মনে করে স্ত্রী কাছে নেই, আমি নিজেকে কন্ট্রোল করব কিভাবে এগুলো চিন্তা করে তারা প্রচুর পর্নো ফিল্ম দেখেন। যখনই কেউ পর্নো ফিল্ম দেখেন দেখতে দেখতে উত্তেজনা শুরু হয় তখন দেখা গেছে আপনারা মাস্টারবেশন করেন। এই মাস্টারবেশন করার ফলে পরবর্তীতে যৌন জীবনে অনেক ধরনের সমস্যা সৃষ্টি হয়। এজন্য সর্বপ্রথম পর্নো ফিল্ম এবং উত্তেজনা মূলক ভিডিও দেখা থেকে বিরত থাকত হবে বা পরিহার করতে হবে।

তৃতীয়তঃ টোটালি মাস্টারবেশন ছেড়ে দিতে হবে, মাস্টারবেশন ছাড়তে হলে কি করতে হবে প্রথম যে দুটি কাজ করতে নিষেধ করা হয়েছে সেগুলো মেনে চলতে হবে। অর্থাৎ ভিডিও কলে দেখা দেখি এবং উত্তেজন মূলক কথাবার্তা সহ পর্নো মুভি দেখা থেকে বিরত থাকতে হবে। এ কয়টি কাজ যদি আজকে বন্ধ করতে পারেন তাহলে মাস্টারবেশন এর সমস্যাটা ৬০ পার্সেন্ট এমনিতেই বন্ধ হয়ে যাবে। অর্থাৎ ৬০পার্সেন্ট আপনি মাস্টারবেশন না করেই থাকতে পারবেন আর বাকি ৪০ পার্সেন্ট আছে সেটা আপনি খারাপ কিছু কল্পনা করে অথবা বিভিন্ন জিনিস দেখে এটা করে থাকেন। এগুলা কমাতে পারেন বা কমাতে হবে যদি আপনার যৌন স্বাস্থ্য ভালো রাখতে চান।

এই তিনটি নিষেধ যদি আপনি মেনে চলেন এবং বর্জন করতে পারেন তাহলে আপনার যৌন স্বাস্থ্য ভালো রাখতে পারবেন। এবার চলুন আলোচনা করা যাক কি কি বিষয় অর্জন করতে হবে যৌন স্বাস্থ্য ভালো রাখতে হলে।

কি কি বিষয় অর্জন করবেন।

 প্রথম নাম্বারে যে কাজটি করতে হবে সেটা হচ্ছে, দেশে থাকা স্ত্রী বা স্বামী যেই দেশে থাকুক না কেন তার সাথে ভালো এবং সুসম্পর্ক বজায় রাখতে হবে। বোঝাপড়া ভালো রাখতে হবে সকল প্রকার সন্দেহ ঝগড়া করা এগুলো পরিহার করতে হবে। যত বেশি আপনি এগুলো করবেন আপনার প্রবাসে কাজের জায়গায় চাকরির যায়গায় ভালো থাকতে পারবেন না। এবং এইযে একটা ব্যাড ইফেক্ট এতে মানসিক স্বাস্থ্য ভালো থাকবে না এটা কিন্তু আপনার যৌন জীবনের উপর প্রভাব ফেলবে। এজন্য সকল ধরনের ঝগড়াঝাঁটি থেকে নিজেকে বিরত রাখতে হবে। জীবনটাকে সুন্দরভাবে গড়ে তোলার চেষ্টা করতে হবে।

দ্বিতীয় নাম্বারে যে কাজটি করতে হবে, আপনার লাইফ স্টাইল পরিবর্তন করতে হবে বিশেষ করে আপনার খাদ্য তালিকায় প্রচুর পরিমাণে পরিবর্তন আনতে হবে। একঘেয়েমি খাবার খাচ্ছেন, তেলেভাজা বিভিন্ন জিনিস এবং ফাস্টফুড খাচ্ছেন এগুলোর পরিবর্তন আনতে হবে। যেগুলো খেতে হবে বিশেষ করে রঙ্গিন ফল মুল আপনি যে দেশে থাকেন না কেন বর্তমানে সারা বিশ্বে রঙিন ফলমূল পাওয়া যায় বিশেষ করে আফরান কামনা মাল্টা আঙ্গুর কলা পাকা পেঁপে এসব খেতে হবে। এছাড়াও যেসব সিজনাল ফলগুলো আছে সেগুলো বেশি বেশি খাওয়ার চেষ্টা করবেন। তাহলে এই শরীরে অ্যান্টিঅক্সিডেন্ট যোগ হবে, এবং অ্যান্টিঅক্সিডেন্ট যোগ হওয়ার ফলে আমাদের ব্লাড সার্কুলেশন ভালো থাকবে।

তৃতীয় নাম্বারে যে খাবারটির দিকে নজর দিতে হবে তা হচ্ছে সবুজ শাক-সবজি। অনেকে আছে প্রবাসে গেলে আমরা ভুলে যাই যে আমাদের প্রচুর সবুজ শাকসবজি খাওয়া দরকার। অনেকেই বিশেষ করে ঞ শাক ছবির কথা ভুলে গিয়ে মাংস ডিম এগুলোর মধ্যে সীমাবদ্ধ হয়ে যায়, মনে রাখবেন অবশ্যই একঘেয়ে খাবার খাওয়া যাবেনা সব সময়। মাঝেমধ্যে সবুজ শাক-সবজি খেতে হবে এবং বেশি করে সালাদ খেতে হবে, তবেই যৌন স্বাস্থ্য ভালো রাখা সম্ভব।


চতুর্থ যে খাবারটি খেতে হবে তা হচ্ছে দুধ, দুধ এমন একটি আদর্শ খাবার যাতে সকল প্রকার পুষ্টিগুণ থাকে। আর সবচেয়ে ভালো হয় যদি আপনারা ছাগল দুম্বা ভেড়া এজাতীয় প্রাণীর দুধ খেতে পারেন কারণ এদের দুধ নারী-পুরুষের যৌন শক্তি ভালো রাখতে সাহায্য করে। এ সকল প্রাণীর দুধ পাওয়া না গেলে গাভীর দুধ খাওয়া যেতে পারে।

পঞ্চম  নাম্বারে যে খাবারটির কথা বলব তা হচ্ছে মধু, আমরা সবাই জানি যে মধু হচ্ছে প্রাকৃতিক একটি মেডিসিন এতে প্রচুর পরিমাণে এন্টিঅক্সিডেন্ট থাকে মধু আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তবে মধু খাওয়ার সবচেয়ে ভালো উপায় হচ্ছে হাতের তালুতে নিয়ে জিব্বা দিয়ে চেটে খাওয়া এবং এটা খেতে হবে খালি পেটে। খালি পেটে মধু খাওয়ার ফলে যেটা হবে পেট পরিষ্কার হবে হজম শক্তি বাড়বে এবং যৌন স্বাস্থ্য ভালো থাকবে।

ষষ্ঠ নম্বরে যে খাবারটির কথা বলব তা হচ্ছে একটি মশলা জাতীয় খাবার রসুন, রসুন যৌন শক্তি বাড়াতে এবং যৌন ক্ষমতা ভালো রাখতে সাহায্য করে এর পাশাপাশি রসুন হার্ট ভালো রাখতেও কার্যকর ভূমিকা রাখে। কাঁচা রসুন প্রতিদিন এক থেকে দুই কোয়া পরিমাণ কুচি করে কেটে যদি মধু থাকে তাতে ভিজিয়ে রেখে মধুসহ খেতে পারেন অথবা কাঁচা চিবিয়ে খেতে পারেন। 

সপ্তম নাম্বারে জেটি খাবেন সেটি হচ্ছে সামুদ্রিক মাছ, কারণ সামুদ্রিক মাছে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি এসিড। ফ্যাটি এসিড খাওয়ার ফলে শরীরে ভালো ধরনের ফ্যাট তৈরি হবে যেটি কোন ধরনের ক্ষতি করা না এতে করে যৌন স্বাস্থ্য ভালো থাকবে এর পাশাপাশি আরো অনেক উপকারিতা রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি এসিডের।

অষ্টম নাম্বারে যে খাবার টি খাবেন তাহলো বীজ জাতীয় খাবার বিভিন্ন ফলের বীজ যেগুলোতে প্রচুর পরিমাণে ভিটামিন ক্যালসিয়াম এবং মিনারেল রয়েছে যেমন মিষ্টি কুমড়ার বীজ, সিমের বীজ, সিয়া সিড, অথবা সাদা তিল এগুলো খেতে পারেন এগুলোতে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে যা আপনার যৌন স্বাস্থ্য ভালো রাখতে খুবই কার্যকর ভূমিকা রাখবে।

নবম নাম্বারে ড্রাই ফুড খেতে পারেন, ড্রাই ফুডে অনেক উটাদান থাকে। এবং আঠারো থেকে বিশ রকমের ফল মুল সহ নানান ফল এবং সবজির বিজ থাকে। যা সুসাস্থের জন্য অনেক গুরুত্বপূর্ণ। 

Doridro IT

Hey, I am Ismail , Founder of DoridroIT.com Welcome To The DoridroIT Website. facebook youtube instagram twitter

নবীনতর পূর্বতন