ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন মোবাইল দিয়ে

প্রিয় দরিদ্র আইটি কমিউনিটি কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন। আপনি যদি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সফটওয়্যার খুঁজতে খুঁজতে এখানে চলে এসে থাকেন তবে আমি বলবো আপনি সঠিক জায়গায় এসেছেন। কিভাবে আপনি যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন সেই সম্পর্কে আজকের এই পোস্ট। কথা না বাড়ি তো চলুন শুরু করা যাক।


আমরা অনেক সময় বিভিন্ন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাই, অথবা ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চাই। ব্যাকগ্রাউন্ড রিমুভ কিংবা পরিবর্তন করা খুবই সহজ একটি কাজ তবে এটা অনেকেরই অজানা। যারা ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে জানেন না তাদের জন্য এটি খুবই কঠিন একটি বিষয় সেই কঠিন বিষয় নিয়ে সহজ করে তোলার জন্য আজকের এই লেখনি।

কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায়

কিভাবে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায়


আমরা যারা ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চাই বা ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চাই আমাদের অনেকের কাছে কম্পিউটার বা এডোবি ফটোশপ নেই। এডোবি ফটোশপ দিয়ে কম্পিউটারে খুব সহজেই যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় এটা আমরা অনেকেই জানি কিন্তু মোবাইল দিয়েও খুব সহজে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যায়। এটা আমরা জানলেও সঠিক অ্যাপ সম্পর্কে আমরা জানিনা বা সঠিক মাধ্যম সম্পর্কে আমরা জানি না।

Photo background eraser


আমি আপনাদের শিখিয়ে দেবো কিভাবে খুব সহজে ছোট্ট একটি অ্যাপস দিয়ে আপনার হাতে থাকা স্মার্টফোনের সাহায্যে, যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন এবং ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। 

ফটো ব্যাকগ্রাউন্ড পরিবর্তন অ্যাপস


যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন বাজি ভোগ করতে প্রথমেই প্লে স্টোর থেকে এই অ্যাপসটি ডাউনলোড করে নিন।

Background eraser

অ্যাপসটি ইনস্টল করা হয়ে গেলে ওপেন করলেই একটি লেখা দেখতে পাবেন Load A Photo এই অপশনটাতে ক্লিক করে আপনি যে ছবিটির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে চান সেটি সিলেক্ট করে দিন।

সিলেক্ট করা ছবিটি অ্যাপস এ আপলোড হওয়ার পর আপনি চাইলে ম্যানুয়ালি ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন। যদি ব্যাকগ্রাউন্ড ম্যানুয়ালি রিমুভ করতে না চান সেক্ষেত্রে Auto অপশনটি সিলেক্ট করে ছবির যে অংশ বা ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান সেটিতে ক্লিক করে দিলেই তা রিমুভ হয়ে যাবে।

ভুলক্রমে আপনি যদি ছবির কোন রিমুভ করে থাকে পুনরায় আপনার সেই অংশটি ফিরিয়ে আনতে repair অপশনটিতে ক্লিক করলে স্ক্রিনে একটি গোল চিহ্ন আসবে এবং সেটিকে আপনি ম্যানুয়ালি ঘোরালেই যে অংশটি ঘুরাবেন সেই অংশটি আবার পুনরায় আগের মত হয়ে যাবে।

ব্যাকগ্রাউন্ড রিমুভ করার ক্ষেত্রে যদি কোন ছোট অংশ থাকে আপনি ঝুম অপশনে ক্লিক করে সেই ছোট অংশটিও রিমুভ করতে পারবে খুব সহজে।

কেমন লাগলো এই আর্টিকেলটি কমেন্ট করে অবশ্যই জানাবেন। আর্টিকেলটি ভালো লাগলে আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করতে পারেন। দরিদ্র আইটি'র সকল পোস্ট সবার আগে পেতে আমাদের Google News এ ফলো করে রাখুন।
Doridro IT

Hey, I am Ismail , Founder of DoridroIT.com Welcome To The DoridroIT Website. facebook youtube instagram twitter

নবীনতর পূর্বতন